পোশাকেই তারুণ্য ও আবেদন



বয়সটাকে যারা ধরে রাখতে চান। পুরুষ সঙ্গীর কাছে ধরে রাখতে চান তার শারীরিক আবেদন, তাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে পোশাক। বয়স ধরে রাখতে শুধু খাবার কিংবা রূপচর্চা নয়, পাশাপাশি সঠিক-মানানসই পোশাক নির্বাচন করাটাও জরুরী। আসুন তাহলে জেনে নেয়া যাক কোন পোশাক কিভাবে পরিধান করলে বয়স কিছুটা হলেও ঢেকে যাবে।
পোশাক বদলে ফেলুন: বয়সের সঙ্গে সঙ্গে পোশাকের ধরণটা বদলে ফেলুন। হালের তরুণীরা যে ফ্যাশনে চলছে তাদের অনুসরণ করে পোশাক নির্বাচন করুন।

সঠিক মাপের পোশাক: বয়সের সাথে সাথে পোশাকটাকে একটু টাইট করুন। তবে স্বাস্থ্য ভাল মানে মোটা হলে স্বাভাবিক মাপের পোশাক পরুন।

রঙ সিলেকশন: এটা নির্ভর করবে আপনার শরীরের রঙের ওপর। আপনি যদি উজ্জ্বল ফর্সা হন তাহলে সব রঙই চলে। আর শ্যামবর্ণ হলে একটু হালকা রঙের পোশাক নির্বাচন করুন। তবে বয়স্ক দেখায় এমন রঙ নির্বাচন না করায় ভাল।
গহনা বা কসমেটিক্স: পোশাকের সঙ্গে ম্যাচিং কসমেটিক্সই যে ব্যাবহার করতে হবে এমন কোনো নিয়ম নেই। বরং মাঝে মাঝে কালার কনট্রাস্ট করে এমন ম্যাচিং নির্বাচন করেন। যেমন, সুন্দর ও রঙিন একটি স্টাইলিশ ব্যাগ আপনার সৌন্দর্যে এনেতে দিবে নতুন মাত্রা। এছাড়াও ছেলে স্টাইলিশ এক জোড়া বুট জুতো কিংবা টাই পরে সহজেই বয়স লুকিয়ে নিতে পারবেন। তাই বয়স লুকাতে পোশাকের সাথে মানানসই এক্সেসরিজ পরে নিন।

সঠিক বক্ষ বন্ধনী: বয়স বৃদ্ধির কারণে নারীদের স্তনের আকৃতি আগের মতো সুডৌল থাকে না। ফলে যে কোনো পোশাক পড়লে দেখতে বয়স্ক লাগে। বয়স লুকাতে চাইলে যেন তেন বক্ষ বন্ধনী না কিনে ভালো মানের দেখে কিনুন। সঠিক আকৃতির ও মাপের বক্ষ বন্ধনী পরলে বয়স অনেকটাই কমে যাবে।

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!

Follow me