রেসিপি: অরেঞ্জ চিকেন


 
 
দেশি-বিদেশি রেস্তোঁরার মুখোরোচক খাবার খেয়ে অনেকের মন চায় ঐ খাবারটি ঘরে তৈরি করতে। নিজের হাতের রান্নার স্বাদ খানিকটা আলাদা। খাবারে তৃপ্তিও বেশি। যারা দেশি-বিদেশি খাবার পছন্দ করেন তাদের জন্য অরেঞ্জ চিকেনের রেসিপি দেয়া হল।
 
উপকরণ
 
আধা কাপ বাটার মিল্ক
৩ পাউন্ড চামড়া ছাড়া চিকেন ব্রেস্ট
আধা কাপ ময়দা
আধা চা চামচ পিপার
১ কাপ পানি
আড়াই চা চামচ অরেঞ্জ জুস
১ কাপ ব্রাউন সুগার
এক কাপের তিন ভাগের এক ভাগ রাইস ভিনেগার
২ চা চামচ সয়া সস
এক কাপের তিন ভাগের এক ভাগ লেমন জুস
আধা চা চামচ রসুন
এক চা চামচের চার ভাগের এক ভাগ রেড পিপার ফ্লেকস
৩ চা চামচ কর্নস্টাচ
 
প্রণালি
 
বড় একটি বাটিতে আধা কাপ বাটার মিল্ক নিন। চিকেন ব্রেস্ট টুকরো করে কেটে বাটিতে রাখুন। ভালো করে বাটার মিল্কের সঙ্গে মেশান। এবার এর সঙ্গে ময়দা মেশান।  চিকেনের টুকরায় ময়দা  মেশান। চিকেন থেকে অতিরিক্ত ময়দা সরিয়ে ফেলুন। ফ্রাই প্যানে তেল দিন। ডুবে তেলে সোনালি রঙ আসা না পযন্ত ভাজুন। ভাজা চিকেন তুলে টিস্যু পেপারে মুড়িয়ে অতিরিক্ত তেল বের করে দিন। আরেকটি বাটিতে লবণ, পিপার, অরেঞ্জ জুস, ব্রাউন সুগার, সয়া সস, লেমন জুস, রসুন, রেড পিপার ফ্লেকস নিন। মিশ্রন তৈরি করুন। মিশ্রনটি একটি প্যানে দিয়ে ভালো ভাবে জ্বাল দিন। এবার মিশ্রনতে চার চা চামচ পানি দিন। আবারও জ্বাল দিন। এবার ভাজা চিকেন মিশ্রনটিতে দিয়ে ভালো ভাবে মেশান। ব্যস, হয়ে গেল অরেঞ্জ চিকেন।

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!

Follow me