পুরনো প্রেমিকার সঙ্গে কেন বন্ধুত্ব নয়

 

 অনেক সময় দেখা যায়, নিজেদের ভেতর নানান সমস্যার কারণে সমঝোতার মাধ্যমে প্রেমিক-প্রেমিকারা বিচ্ছেদের পথ বেছে নিচ্ছেন। এরপর তারা এক অপরের কাছে প্রতিশ্রুতি দিচ্ছেন যে তারা বন্ধু হয়ে থেকে যাবেন। হালে এ ধরনের ঘটনা প্রায়ই ঘটছে।

পুরনো প্রেমিকার সঙ্গে বন্ধুত্ব ধরে রাখার কারণে বেশ কিছু সমস্যা হতে পারে। নিচে তেমনই কয়েকটি সমস্যা:

অতীত ভোলা যায় না: অতীত সবসময় আমাদের তাড়া করে। অতীত থেকে দূরে থাকার অন্যতম কার্যকরী উপায় হল, ‘Out of sight, out of mind’ এই কথাটি সত্য বলে মানা। নয়লে অনেক সুখস্মৃতি মনে পড়ে সম্পর্ক ভাঙ্গার পরও পস্তাতে হবে। সম্পর্ক থাকা কালে যদি দৈহিক সম্পর্ক হয় তাহলে পরে নির্ভেজাল বন্ধুত্বের সম্পর্ক টেনে নিয়ে যাওয়া বেশ কঠিন।

মানসিক অত্যাচার: পুরনো প্রেমিকার মুখোমুখি হলেই আপনার মানসিক অত্যাচারের মাত্রাটা বেড়ে যাবে। আপনি দেখা যাবে কোনো কারণে আবার সম্পর্কে জড়িয়ে যেতে চাইবেন।

সামাজিক সমস্যা: পুরনো প্রেমিকার সঙ্গে ঘুরলে আত্মীয় স্বজন থেকে শুরু করে বন্ধুরা সন্দেহ করতে থাকবে। সবচেয়ে বেশি সমস্যা হবে আপনার প্রেমিকার। তাকে সবাই খারাপ চোখে দেখতে শুরু করবে।

নতুন সম্পর্কে সমস্যা: পুরনো প্রেমিকার সঙ্গে বন্ধুত্বের সম্পর্ক ধরে রাখলে আপনি নতুন করে প্রেমে পড়তে পারবেন না। আপনি চাইলেও আপনার হবু প্রেমিকা আপনাকে বিশ্বাস করতে চাইবে না। আর বিবাহিত হলে তো, সংসারে আগুন নিশ্চিত।

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!