বিদেশি পণ্যের চেয়ে আমাদের দেশি পণ্যের প্রতি মানুষের আকর্ষণ বেশি


 
 
ঢাকা: ব্র্যান্ডিং, ডিজাইনিং ও কমিউনিকেশন ভিত্তিক প্রতিষ্ঠান ফ্রিল্যান্সারস ব্র্যান্ডিং অ্যান্ড কমিউনিকেশন লিমিটেড আয়োজন করতে যাচ্ছে পাঁচ দিনব্যাপী ফ্যাশন প্রোডাক্টের ইভেন্ট ‘বাংলাদেশ ফ্যাশন কার্নিভ্যাল-২০১৩’।
 
আগামী ৪ সেপ্টেম্বর থেকে ৮ সেপ্টেম্বর পর্যন্ত রাজধানী গুলশানে অবস্থিত স্যাফ্রন রেস্তোরাঁ- দ্যা গার্ডেন রেস্টুরেন্টে এ ফ্যাশন কার্নিভ্যাল অনুষ্ঠিত হবে। প্রতিদিন সকাল ১০টা থেকে রাত সাড়ে ৯টা পর্যন্ত সবার জন্য মেলা উন্মুক্ত থাকবে।
দেশ ও বিদেশের উন্নত পোশাক ও ফ্যাশন দ্রব্য দর্শকদের সামনে উপস্থাপনের জন্য এই আয়োজন। দক্ষিণ ও দক্ষিণ পূর্ব এশিয়ায় থেকে আগ্রহী যে কেউ নিজ পণ্য এ ফ্যাশন কার্নিভালের মাধ্যমে দেশি-বিদেশি ক্রেতার সামনে উপস্থাপন করতে পারবে।

এছাড়াও এ আয়োজনের মাধ্যমে বিদেশি অংশগ্রহণকারীরা তাদের পণ্য ও ঐতিহ্য বাংলাদেশি ক্রেতার সামনে তুলে ধরতে পারবে। পাশাপাশি ঈদুল আযহাকে সামনে রেখে ব্যবসায়িক যোগাযোগ বৃদ্ধির সুযোগও রয়েছে এই মেলায়।

আয়োজক প্রতিষ্ঠানের কর্মকর্তা আরাফাত হাসান মালিক বাংলামেইলকে বলেন, ‘আমাদের দেশে অনেক সৃষ্টিশীল মানুষ রয়েছেন। যারা ঘরে বসে তৈরি করছেন সুন্দর ও নান্দনিক ডিজাইনের পোশাকসহ হাতের কাজের অনেক কিছু। কিন্তু উপযুক্ত সুযোগের অভাবে তারা নিজেদের এ কর্ম অনেকের মাঝে তুলে ধরতে পারছেন না। আমরা এ আয়োজনের মধ্য দিয়ে তাদের একটা প্লাটর্ফম করে দিতে চাই। আমরা চাই বিদেশি পণ্যের চেয়ে আমাদের দেশি পণ্যের প্রতি মানুষের আকর্ষণ বেশি থাকুক।’

তিনি আরও বলেন, ‘এ উৎসবে অংশ নিয়ে যে কেউ তার ব্যবসা ও কর্মকে অন্যের সামনে তুলে ধরতে পারবেন এবং প্রসার ঘটাতে পারবেন। মেলা শুরুর আগের দিন থেকে মেলা চলাকালীন সময়ে আগ্রহী অংশগ্রহণকারীরা আমাদের সঙ্গে যোগাযোগ করতে পারবেন।’

এ উৎসবে আয়োজক কোম্পানির সঙ্গে ভারত ও পাকিস্তানসহ দেশি প্রায় ৪০টি কোম্পানি অংশগ্রহণ করছে। এখানে প্রদর্শনের জন্য থাকছে- ফ্যাশন ওয়্যার, ফতুয়া, গৃহাস্থালী টেক্সটাইল, নিটওয়্যার, কুর্তা, লঅন, প্রিমিয়াম ক্লথ, রেডিমেড পোশাক, সালোয়ার কামিজ, থ্রিপিস, শাল, শেরওয়ানি ও বিয়ের পোশাক, প্রসাধনি, সৌন্দর্য চর্চার উপকরণ, ফ্যাশন হাউস, উপহার সামগ্রী, আধুনিক বোরখা, হিজাব, চামড়াজাত পোশাক ও ব্যবহার্য দ্রব্য, ঘড়ি, সৌন্দর্য সেবায় সেবামূলক প্রতিষ্ঠান ও বাচ্চাদের পোশাক।

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!

Follow me