ধর্ষণ ঠেকাতে আংটি আবিস্কার!


ঢাকা : কর্ণাটকের এক ফার্মাসিস্ট নারীদের নিরাপত্তা দেয়ার একটি পদ্ধতি উদ্ভাবন করেছেন। তিনি বলেছেন, এ পদ্ধতি ব্যবহার করলে কোন পুরুষ কোন নারীকে ধর্ষণ বা শারীরিক নির্যাতন করতে পারবে না। এ ফার্মাসিস্টের নাম ইমরান খান। তিনি আবিষ্কার করেছেন একটি আংটি। এতে ব্যবহার করেছেন একটি রাসায়নিক যৌগের তরল। এটি পরতে হবে নারীদের ডান হাতের তর্জুনিতে। কোন পুরুষ তাকে ধর্ষণে উদ্যত হলে বা শারীরিক নির্যাতনের চেষ্টা করলে আংটি থেকে তা পুশ করতে হবে। সঙ্গে সঙ্গে দুর্বল হয়ে পড়বে ওই পুরুষ। গতকাল এ খবর দিয়েছে বার্তা সংস্থা আইএএনএস।

ইমরান বলেছেন, গত ১৬ই ডিসেম্বরে দিল্লিতে যে গণধর্ষণ হয় তা তাকে এ ডিভাইস আবিষ্কারে উদ্বুদ্ধ করেছে।

ইমরান খানের বয়স এখন ৩০ বছর। তিনি এই আংটির নাম দিয়েছেন স্টিং বি। এটি সিলভারের একটি আংটি। এর সামনের দিকে আছে ক্যাপসাইসিন নামে একটি রাসায়নিক যোগ্য। এটি আংটির ভিতরে লুকানো অবস্থায় ক্ষুদ্র একটি চেম্বারে জমা রাখা থাকবে। এটি আক্রমণকারীর ওপর প্রয়োগ করলেই সে দুর্বল হয়ে পড়বে।

ইমরান বলেছেন, ভুত জোলোকিয়া (মরিচ বিশেষ)-এর চেয়ে এই যোগ্যটি চার গুণ তেজী। অন্ধ্র প্রদেশের গুন্তুর লাল মরিচের চেয়ে ৩০০ গুণেরও বেশি ঝাল।

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!

Follow me