কুলফি !!!




উপকরণ (৬টি কুলফির জন্য)

দুধ – ৫০০ গ্রাম ফ্রেশ ক্রিম – আধা কাপ কনডেন্স মিল্ক – আধা কাপ পছন্দের ফলের রস – ১ কাপ চিনি – আধা কাপ((স্বাদ মতো) জাফরান – সামান্য যে কোনো বাদাম কুঁচি-২ টেবিল চামচ। 

পদ্ধতি: 

অল্প আঁচে দুধ জ্বালিয়ে ঘন করে অর্ধেকটা করুন। ফ্রেশ ক্রিম ও কনডেন্স মিল্ক দিয়ে আরও ৫ মিনিট চুলায় রাখুন। খুব ভালো করে মিলিয়ে নিন। দুধ ঠাণ্ডা করে জাফরান, ফলের রস, চিনি দিয়ে বিট করুন। কুলফির মিশ্রণে বাদাম কুঁচি দিয়ে ভালো ভাবে মিশিয়ে নিন। চাইলে মিক্সারে ৩০ সেকেন্ড বিট করে নিতে পারেন। কুলফি তৈরির জন্য এবার পছন্দ মতো কুলফি বক্সে মিশ্রণ ঢেলে ডিপ ফ্রিজে রাখুন। ৬ ঘণ্টা পর ফ্রিজ থেকে বের করে খেয়ে দেখুন কেমন মজা হয়েছে আপনার নিজের তৈরি ঠাণ্ডা ঠাণ্ডা কুলফি। আপনি পছন্দ মতো সব কিছু যোগ করেই তৈরি করতে পারেন মজার কুলফি। চাইলে ফলের রসের পরিবর্তে যে কোনো ফ্রেভার দিতে পারেন। ঘরে বাদাম বা জাফরান না থাকলেও কুলফি খেতে ভালোই হবে।

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!

Follow me