মুসলিম-বান্ধব নেইল পলিশ!



পোল্যান্ড, ০৩ মার্চ (টাইমস অফ বাংলা) :  ধর্মীয় বিধি-নিষেধের কারণে জাহেদা সালেহির মতো অনেক মুসলিম নারী নেইল পলিশ ব্যবহার করেন না। কিন্তু এখন বোধহয় সে রকম আর থাকছে না।

মুসলামানদের দিনে পাঁচবার নামাজ আদায়ের আগে অজু করতে হয়। অজুর সময় পাঁচ আঙুলের নখে পানি পৌঁছানো জরুরি। নেইল পলিশের আবরণের কারণে নখে পানি পৌঁছে না। কিন্তু নেইল পলিশ কোম্পানি ইংলুটের দাবি, তাদের তৈরি নতুন ধরনের নেইল পলিশ দিন বদলে দেবে।

ওই কোম্পানির দাবি, তাদের উদ্ভাবিত এ নেইল পলিশ লাগানোর পরও বাতাস ও আর্দ্রতা নখের ভেতর যেতে পারবে। এ কারণে এ নেইল পলিশের প্রতি মুসলিম নারীদের আগ্রহ বাড়ছে।

৩৫ বছরের জাহেদা সালেহি জানান, তিনি বহু বছর ধরে নেইল পলিশ ব্যবহার করেননি। কিন্তু নতুন এই নেল পলিশের কথা শোনামাত্র তিনি মার্কেটে গিয়ে পাঁচটি টিউব কিনে আনেন। এই নেইল পলিশের কারণে ইংলুটের বিক্রি-বাট্টাও বেড়ে গেছে বলে জানান তিনি।

নতুন ধরনের এ নেইল পলিশের নাম দেয়া হয়েছে ‘অটোইম’। সূত্র: ডন উর্দু।

0 comments:

Post a Comment

" কিছু স্বপ্ন আকাশের দূর নীলিমাক ছুয়ে যায়, কিছু স্বপ্ন অজানা দূরদিগন্তে হারায়, কিছু স্বপ্ন সাগরের উত্তাল ঢেউ-এ ভেসে যায়, আর কিছু স্বপ্ন বুকের ঘহিনে কেদে বেড়ায়, তবুও কি স্বপ্ন দেখা থেমে যায় ? " সবার স্বপ্নগুলো সত্যি হোক এই শুভো প্রার্থনা!

Follow me